দুরন্ত

,

কেমন ছিল তালাশ সিনেমার ট্রেলার…

“আমি চাই আমার সমস্ত পৃথিবী জুড়ে শুধু সুমন থাকুন, সুমনময় হবে আমার পৃথিবী”
নায়রার কন্ঠে এই সংলাপটি শুনে হয়তো মনে হতেই পারে খুব সাদামাটা ভালোবাসার গল্পে মুক্তি পেতে যাচ্ছে তালাশ সিনেমাটি। তবে গল্পের পিছনেও থাকে গল্প। ঘটনার পিছনেও থাকে ঘটনা। আর তাই তো নায়রার পুরো পৃথিবী জুড়ে সুমনের পরিবর্তে পাই আরও একজনের অস্তিত্ব।

গল্পে সুমন একজন রকস্টার । একজন স্বপ্নবাজ তরতাজা যুবক সে। কিন্তু মাদকাসক্ত সুমনের জীবন ভুলে জর্জরিত। সুমনের ভালোবাসার মানুষ নায়রা এখন অন্যের বউ। যে কিনা ভীষণ ভালোবাসে তার স্ত্রী নায়রাকে। কিন্তু সাইকো সুমন কিছুতেই পিছু ছাড়ছে না নায়রার। এদিকে নায়রাও মনে প্রাণে তার জীবনে ফিরে পেতে চাইছে প্রেমিক সুমনকে। কিন্তু কোথায় যেন একটা বাঁধা থেকে যায় নায়রার! সেই বাঁধা হতেই পারে নায়রার স্বামী কিংবা প্রেমিক সুমনের মাদকাসক্ত জীবন! গল্পের যখন এই অবস্থান তখনই হঠাৎ জানতে পারা যায় একটি খুনের খবর। “লাশ আর সত্য এই দুইটা জিনিস কখনো গোপন থাকে না।‘ কিন্তু কি সেই সত্য আর লাশ ই বা কার তা আর জানা হয় না। অর্থাৎ গল্পের ঠিক জায়গাটাতেই আকাঙ্ক্ষা রেখে ট্রেলার শেষ করেছেন ছবির পরিচালক সৈকত নাসির।

বাংলাদেশের সিনেমায় ত্রিভুজ প্রেম নিয়ে এর আগে অনেক ছবি হলেও এই ছবিটি দেখার জন্য আমার অনেক বেশি কৌতূহল কাজ করছে ছবির গানগুলো মুক্তি পাবার পর থেকেই। ‘কল্পনাতে তোর কিংবা রঙের দুনিয়া’ দুটি গানই কানে বাজার মতোই। আর গানের চিত্রায়ণ সত্যিই প্রশংসা পাবারই মতো। আর ট্রেলারেও বেশ নতুনত্বের ছোঁয়া রাখার চেষ্টা করেছেন সৈকত নাসির।

সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করলেও এই ছবিতে একদম সাইকো সুমন চরিত্রে নিজেকে পারফেক্টলি মানিয়ে নিয়েছেন। অর্থাৎ যারা বলে থাকেন মডেলদের জন্য অভিনয় নয়, তাদেরকে বোল্ড আউট করে দিয়েছেন আদর এটা অকপটে বলাই যায়। ট্রেলারে আদরের কয়েকটা দারুণ এক্সপ্রেশনও আমাকে হয়তো হলমুখী করবে।

রোমান্টিক থ্রিলার ঘরানার ছবি তালাশ মুক্তির আগেই হয়েছে আলোচিত এবং একই সাথে সমালোচিত। যার কারণ হয়তো ভিন্নধর্মী প্রচারণায় অংশ নেয়া। তবে সকল সমালোচনার শেষে আমি ছবিটি দেখতে চাই গল্পের জন্য, সুমন রুপী আদরের জন্য, শাকিব-বুবলি তকমা থেকে বেরিয়ে আসা বুবলির জন্য। মাত্র কয়েকদিন পরেই ( আসন্ন ১৭ জুন) মুক্তি পাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত পরিচালক সৈকত নাসিরের ছবি তালাশ। এখন দেখার বিষয় ছবির ট্রেলার যতটা আমার মনে আশা জাগিয়েছে, ছবিটি দেখে ততটাই তৃপ্ত হতে পারি কিনা…

Share on facebook
Share on twitter
Share on linkedin

Related Articles

ভাইরাল নিউজ
স্পনসর
বিনোদন
টেকনোলজি
স্বাস্থ্য
স্পনসর