সেই ফেসবুক পোস্ট ডিলিট করলেন ফারিণ, কারণ জানালেন নিজেই!!

সেই ফেসবুক পোস্ট ডিলিট করলেন ফারিণ, কারণ জানালেন নিজেই!!

ঢাকার একটি বিপণিবিতানের চলন্ত সিঁড়িতে দুর্ঘটনায় আহত হওয়ার পর সেই বিপণিবিতানের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ তুলে গতকাল ফেসবুকে যে পোস্ট করেছিলেন, তা সরিয়ে নিয়েছেন ছোট পর্দার অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার মধ্যে আজ দুপুরে ফেসবুকে আরেক পোস্টে তিনি লিখেছেন, তাঁদের মধ্যে ভুল-বোঝাবুঝির অবসান ঘটেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ দুর্ঘটনায় তাঁর দুই পা জখম হয়েছে, দুর্ঘটনার পর তাঁকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে নিজের সঙ্গে ঘটে যাওয়া দুর্ঘটনার আদ্যোপান্ত তুলে ধরে শনিবার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ফারিণ, তাতে সেই বিপণিবিতানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ সামনে আনেন তিনি।
গতকালের পোস্টে ফারিণের অভিযোগ ছিল, দুর্ঘটনার পর তাঁর দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। সেই বিপণিবিতানে অ্যাম্বুলেন্স কিংবা প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও ছিল না। ‘পনেরো-বিশ মিনিট তাঁরা (বিপণিবিতানের কর্মকর্তা) শুধু এই ফার্মেসি, সেই ফার্মেসিতে ফোন করলেন। কেউ নাকি দোকান ছেড়ে আসতে পারবেন না। অবশেষে আধা ঘণ্টা পর একজন আসেন, আর ওই দুই ব্যক্তির চিকিৎসা করেন। কিন্তু নারী চিকিৎসক ছাড়া আমার চিকিৎসা সম্ভব ছিল না।’ফারিণ লিখেছিলেন, ‘তাঁদের মতে (বিপণিবিতানের প্রতিনিধি) এই দুর্ঘটনা নাকি বেশি লোক ওঠার কারণে হয়েছে! তার মানে কি আপনারা আগে থেকেই জানতেন? নাকি ধারণক্ষমতার বেশি লোড নিয়ে আগে থেকে এই অবস্থায় ছিল, তা আপনারা টেরই পাননি? আর একজনের সঙ্গে এটা হওয়ার পরও কেন কোনো পদক্ষেপ নেননি আপনারা? এস্কেলেটরের দায়িত্বে থাকা কাউকে ডাকতে বললে বলে সে আসেনি।’
পোস্ট দেওয়ার প্রায় ১২ ঘণ্টা পর সেই পোস্টটি নিজের ফেসবুক পেজ থেকে সরিয়ে নেন ফারিণ, আজ রোববার দুপুরে দেওয়া আরেক পোস্টে তিনি লিখেছেন, ঘটনার পরপরই সেই বিপণিবিতানের কর্মকর্তারা বাসায় গিয়ে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন, আলোচনার মাধ্যমে তাঁদের যাবতীয় ভুল-বোঝাবুঝির অবসান ঘটেছে।তিনি লিখেছেন, ‘গত রাতে প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি সম্পৃক্তদের সঙ্গে কথা বলে আমার ভালো লেগেছে। একজন কর্মকর্তার জন্য পুরো প্রতিষ্ঠানকে দোষারোপ করাটা ঠিক না এবং এ ব্যাপারে হয়তো আমার আরেকটু বোঝার প্রয়োজন ছিল। সে জন্য আমি দুঃখ প্রকাশ করছি। বিষয়টি এত গুরুত্বসহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তাঁদের ধন্যবাদ জানাই।...আসলে আমার জন্য ব্যক্তিগত সম্মানের জায়গাটা অনেক বড়। সেটা নিশ্চিত করতে আপনারা যা করেছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। আশা রাখছি, যেসব জায়গায় কমতি রয়েছে, সেগুলোর সমাধান করে ক্রেতাদের একটি নিরাপদ ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে কর্তৃপক্ষ।’আগের পোস্টটি কেন দিয়েছিলেন, তার ব্যাখ্যা দিয়ে তিনি লিখেছেন, ‘ঘটনা পরবর্তী যেসব কার্যক্রম নিয়ে আমার অভিযোগ ছিল, তার বেশির ভাগই তৃতীয় পক্ষ দ্বারা সংঘটিত। মধ্যম ব্যক্তি আমাদের এসে একটা কথা বলেছেন এবং ম্যানেজমেন্টকে আমাদের নামে বানিয়ে মিথ্যা কথা বলেছেন। শুক্রবার হওয়ার কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সবাই ছুটিতে ছিলেন এবং সদ্য চলতি মাসে জয়েন করা সে কর্মচারীর কারণে এ ভুল-বোঝাবুঝির সৃষ্টি হয়, যা ওই কর্মকর্তার পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজগুলো দেখে আরও পরিষ্কার বুঝতে পারি।’
দুর্ঘটনার পর হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরে আপাতত বিশ্রামে আছেন ফারিণ, চিকিৎসকেরা তাঁকে আগামী ৫ দিন বিশ্রামে থাকতে হবে বলে জানান।
১৫ ডিসেম্বর মুক্তি পাবে ফারিণের আলোচিত ওয়েব সিরিজ ‘কারাগার’-এর দ্বিতীয় কিস্তি। চলতি মাসেই ‘আরও এক পৃথিবী’ দিয়ে বড় পর্দায় অভিষেক হওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ছবিটির মুক্তি পিছিয়ে গেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow