সময়ের আলোচিত লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের গল্প, নাজিম উদ দৌলার স্ক্রিপ্ট! থৃলার সংকলনের 'লটারি' গল্প থেকে সিরিজ নির্মাণে ভিকি জাহেদ। সিয়াম, মনোজ, সাফা, সেন্টুদের মত শিল্পী পারফর্ম করেছেন। এর চেয়ে ভাল কম্বিনেশন আর কীইবা হতে পারতো! অথচ খুব কষ্টে সিরিজ শেষ করে মনে হচ্ছে - 'কেন দেখলাম!' উপরোল্লিখিত তিনজনের কাজই আমার বিশেষ পছন্দের কিন্তু আফসোস - 'সিরিজটা আশানুরূপ ভাল হয় নি'!
একটা
টানটান গল্পকে কেন রবারের মত টেনে 'সিরিজ' বানাতে হবে, প্রথমত সেটার যুক্তি জানতে ইচ্ছা করছে। বাজে কিছু কমেডি আর হরর ফিল দেয়ার চেষ্টাও ছিল, কোনটাই যেন কাজ করলো না।
গল্প একটি বাসের ভেতরকার যাত্রীদের নিয়ে। সালেক বিয়ে করতে বাড়ি যাচ্ছে, তার সঙ্গী এলাকার বখাটে আতাবর। সালেক প্রচুর টাকার ঋণে আছে। বাসে উঠে জায়গা না পেয়ে ওদের বসতে হয় একদম শেষ সিটে বয়স্ক এক দাদার পাশে। বাসে সালেক দেখতে পায় সময় কাটানো এক নিশিকন্যাকে। ঘটনাক্রমে সেই দাদার লটারিটার নাম্বার মিলে যায় পত্রিকায় থাকা ফলাফলের প্রথম নাম্বারের সাথে। এটা জানার পর সালেক আর আতাবরের ভিন্নরূপ বেরিয়ে আসে।
ভিকি জাহেদ আরো ভাল নির্মাণের যোগ্য। 'টিকিট'কে খারাপ না বলা গেলেও গড়পড়তা বা ভিকি জাহেদের স্টান্ডার্ডের বলা যায় না। মেকি বাস, সাপোর্টিংদের বাজে অভিনয় চোখে লেগেছে। সিয়াম, মনোজ ভাল করার চেষ্টা করেছে ভিন্ন দুই চরিত্রে তবে ফার্স্ট ক্লাস মার্ক্স পাবে সাফা কবির। সেন্টুর তোতলানোটা মজার ছিল।