দুরন্ত

,

ইন্সটাগ্রামে সহজেই ফিরে পাওয়া যাবে ডিলিটেড পোস্ট

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেইসবুক ও হোয়াটসঅ্যাপের মতোই সমান জনপ্রিয় আরেকটি প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। বিশ্ব বাজারে দারুণ প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের উপস্থিতি জানান দিতে প্রায়ই নতুন নতুন সব ফিচার আনছে ইনস্টাগ্রাম।

এবার ইনস্টাগ্রাম থেকে যেকোনো স্টোরি ডিলিট হওয়ার ২৪ ঘন্টার মধ্যে তা আবার রিকভার করা যাবে এমন নতুন ফিচার এনেছে কোম্পানিটি। এছাড়া যেকোনো পোস্ট ডিলিট হওয়া অথবা আর্কাইভ করার ত্রিশ দিনের মধ্যে তা পুনরায় রিকভার করার সুযোগ পাচ্ছেন ব্যবহারকারীরা। সম্প্রতি মেটা-র পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। এর জন্য যা করবেনঃ

প্রথমে আপনার ইনস্টাগ্রাম একাউন্টে প্রবেশ করে নিজস্ব প্রোফাইল ওপেন করুন। এরপর স্ক্রিনের ডান দিকে থাকা উপরের মেনু বার এ ক্লিক করুন এবং সেটিংস এ প্রবেশ করুন। সেটিংস এ গিয়ে একাউন্ট অপশনে ক্লিক করুন এরপর রিসেন্টলি ডিলিট অপশন বেছে নিন। এখানেই সাম্প্রতিক ডিলিট হওয়া কন্টেন্টগুলো দেখতে পাবেন। যে পোস্টটি রিকভার করতে চান তার উপরেই ট্যাপ করুন। এক্ষেত্রে উল্লেখ্য ডিলিট হওয়া পোস্ট রিষ্টোর করতে আপনাকে OTP এর মাধ্যমে আপনার পরিচয় যাচাই করা হবে। মোবাইলে পাওয়া OTP Code টি দিয়েই রিকভরার করতে পারবেন আপনার হারিয়ে যাওয়া বা ডিলিট হওয়া পোস্ট।

Share on facebook
Share on twitter
Share on linkedin

Related Articles

ভাইরাল নিউজ
স্পনসর
বিনোদন
টেকনোলজি
স্বাস্থ্য
স্পনসর