দুরন্ত

,

৩৩ বছর পর জানলেন তিনি পুরুষ নন!


গত তেত্রিশ বছর ধরে নিজেকে পুরুষ হিসেবেই জানতেম চীনা নাগরিক চেন লি (ছদ্মনাম)!  কিন্তু সম্প্রতি ক্রোমোজোম সংক্রান্ত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালানোর পর বিশেষজ্ঞ ডাক্তার তাকে জানালেন তিনি জৈবিকভাবে একজন নারী!

অবিশ্বাস্য হলেও ঘটনাটি ঘটেছে চীনের সিচুয়ান প্রদেশের নাগরিক চেন লি ‘র জীবনে। স্থানীয় গণমাধ্যম রিপোর্টে বলা হয়, পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমেই ফলাফলে পৌছানো গেছে। এবং বিশেষজ্ঞ ডাক্তার যখন তাকে জানান তিনি পুরুষ নন, একজন নারী। বিস্মিত হয়ে মাথায় হাত দিয়ে মাটিতে তাকিয়ে থাকেন এক দৃষ্টিতে। যদিও প্রথমাবস্থায় ডাক্তারের কথা একেবারেই বিশ্বাস করছিলেন না চেন লি, কিন্তু পরবর্তীতে বৈজ্ঞানিক ব্যাখ্যা ও নিজের শারিরীক পরিবর্তন চাক্ষুষ দেখে বিশ্বাস করতে শেষ পর্যন্ত বাধ্য হন।

বিশেষজ্ঞ ডাক্তাররা জানান, চেন লি বয়ঃসন্ধিকাল থেকেই অনিয়মিত প্রস্রাবের সমস্যায় ভুগতেন। এরপর অপারেশন করা হয়। কিন্তু পরবর্তী ২০ বছর ধরে চেন লির প্রস্রাবের সাথে রক্ত আসতে থাকে। এদিকে মাসের একটি নির্দিষ্ট সময়ে টানা চার ঘন্টারও বেশি সময় পেট ব্যাথার সমস্যায় ভুগতে থাকেন চেন লি। প্রথম দিকে অ্যাপেনডিসাইট মনে করব চিকিৎসা নেয়া হলেও সমস্যার কোন সমাধান হয় না। গত বছর প্রস্রাবের সমস্যা নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষার পর এই তথ্য জানান। শেষে চেন লি সমাজে পুরুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে চাইলেও ডাক্তার জানান, তার একটি জরায়ু, ডিম্বাশয় এবং নারীদের প্রজনন অঙ্গও রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

Related Articles

ভাইরাল নিউজ
স্পনসর
বিনোদন
টেকনোলজি
স্বাস্থ্য
স্পনসর