ফেসবুকে ওয়েবসাইটের লিংক কেনো ব্লক হয়-ফেসবুকে ওয়েবসাইটের লিংক আনব্লক করার নিয়ম

ফেসবুকে লিংক আনব্লক করার নিয়ম, ফেসবুকে লিংক ব্লক করার কারণ

ফেসবুকে ওয়েবসাইটের লিংক কেনো ব্লক হয়-ফেসবুকে ওয়েবসাইটের লিংক আনব্লক করার নিয়ম

ফেসবুক ওয়েবসাইটের লিংকগুলো ব্লক কেন হয় ?

নতুন ওয়েবসাইটের ট্রাফিক আনার অন্যতম বা প্রধান উপায়ও বলতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যমকে। কারণ একটি ওয়েবসাইটের পরিপূর্ণ এসইও শেষ হতে অনেক সময়ই লেগে থাকে। আর এ সময়টিতে গুগোল থেকে যে পরিমাণ ট্রাফিক আসে তা সন্তোষজনক নয়। এজন্য প্রত্যেকটি ওয়েবসাইট মালিকই চেষ্টা করে থাকে ফেসবুকের মাধ্যমে নিজের ওয়েবসাইটের লিংক শেয়ার করে ওয়েবসাইটের শুরুর দিকটিতে কিছু ভিজিটর নিয়ে আসার। তবে, এই জায়গার সবচেয়ে বড় সমস্যাটি হচ্ছে ওয়েবসাইটের লিংকটি বিভিন্ন কারণবশত ফেসবুকের ব্লকলিস্টেও অন্তর্ভুক্ত হয়ে যায়। এই সমস্যাটির জন্যই মূলত ফেসবুকে ওই লিংকটি শেয়ার করা যায় না। এতে করে ফেসবুকের সহজ কাজটির মাধ্যমে আমরা হারিয়ে ফেলি সেই সব মূল্যবান ভিজিটরদের।  

ফেসবুকে লিংক ব্লক হয়ার কারণ সমুহ:

 

১)অতিরিক্ত লিংক শেয়ার করা:

সাধারণভাবে যদি আমরা আপনার লিংক ব্লক হওয়ার কারণ সম্পর্কে একটি ব্যাখ্যা উপস্থাপন করি তাহলে সেটি হবে আপনি শুরুর সময়টিতে কিছু না বুঝেই বিভিন্ন গ্রুপে এটি শেয়ার কওে থাকেন যা ফেসবুক একটি স্পেম মনে কওে ব্লক কওে দেয়। শুধুমাত্র এই কারণটির জন্য আমরা আপনাকে দোষ দিতে পারি না কারণ এছাড়াও আরো নানাবিধ কারণ রয়েছে যার কারণে এই সমস্যাটি হয়ে থাকে।

২)ওয়েবসাইটে ভাইরাসযুক্ত থিম ব্যবহার করা :

অনেকেই প্রথমবার না বুঝে ভাইরাসযুক্ত থিম এর পাল্লায় পড়েন যার কারণে ওয়েবসাইট লিংকটি ফেসবুক কতৃপক্ষ তা ব্লক করে দেয়।

৩)ওয়েবসাইটের ধরণ :

এমন অনেক কিছু যা ফেসবুক কতৃপক্ষ অনুমোদন দেয় না। যেমন ঃ অনলাইন মানি মেকিং , গ্যামবেলিং,ডেটিং বা পর্নোগ্রাফি এ ধরণের সাইটগুলো তাদের মধ্যে অন্যতম। তাই এসব ওয়েবসাইটের লিংক ওয়েবসাইটে এড করলে এগুলো ব্লক করে দেয়।
ঘরে বসে গ্রাফিক্স ডিজাইন শিখুন
ডোমেইন অতীত রেকর্ড কিছু ডোমেইন নতুন কিনে আপনি যখন ফেসবুকে এর লিংক শেয়ার দেন তখন তা ব্লক দেখায়। আপনার মনে অবশ্যই এই প্রশ্নটি আসবে যে নতুন ওয়েবসাইটের লিংক ব্লক কেন। তবে আপনি যখন ডোমেইনটির অতীতের রেকর্ড ঘেটে দেখবেন তখন আপনি লক্ষ করে দেখবেন যে আপনি যে ডোমেইন প্রভাইডারের কাছ থেকে সেবা গ্রহণ করেছেন সে এই ডোমেইনটি অন্য কারো কাছ থেকে কিনেছে। যে আগে ডোমেইন ব্যবহার করেছে সে ইতিমধ্যেই লিংকটিকে ব্লক করে ফেলেছে যার কারণে আপনিও ফেসবুকের সুবিধা ভোগ করতে পারছেন না। এতক্ষণ বিস্তারিতভাবে বুঝানোর পর আমরা আশা করবো যে আপনি নিশ্চয় বুঝতে পেরেছেন যে কি কি কারণে ফেসবুক আপনার ডোমেইন ব্লক করে দিতে পারে। তাই এইসব ব্যাপারে সচেতন থেকে আপনার ডোমেইনকে সুন্দরভাবে পরিচালনা করুন। একটা জিনিস সবসময় মনে রাখবেন যে, যেসব ওয়েবসাইট ফেসবুক থেকে ভেরিফাইড সেগুলো কখনোই ফেসবুক ব্লক করে না। আপনার ওয়েবসাইটটি ফেসবুক থেকে ভেরিফাইড কিনা তা চেক করে নেন ফেসবুকের ডেভলপার টুল থেকে। পাশাপাশি আপনার ওয়েবসাইটটি আগে ব্যবহৃত কিনা কিংবা ফেসবুকে এর লিংক ব্লক কিনা তা চেক করে নিন এখান থেকে। আপনার ওয়েবসাইটের ডোমেইন যদি ফেসবুকে ইতিমধ্যে ব্লক হয়ে থাকে, তাহলে আনব্লক করে নিতে পারেন আমাদের সাহায্যে। নির্দিষ্ট পরিমাণ চার্জ গ্রহণ করে আমরা আমাদের সর্বোচ্চ পরিশ্রমের মাধ্যমে আপনার ডোমেইনটি ফেসবুক থেকে আনব্লক করে দিতে চেষ্টা করবো। আমাদের সাথে যোগাযোগ করুন  কন্টাক্ট আজ ই-মেইলের মাধ্যমে: [email protected]  

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow