ডোমেইন অথোরিটি নিয়ে বিস্তারিত (পার্ট ২)

ডোমেইন অথোরিটি নিয়ে বিস্তারিত (পার্ট ২)

ডোমেইন অথোরিটি নিয়ে বিস্তারিত (পার্ট ২)

কোয়ালিটি আর্টিকেল রাইটিং: আমরা সবাই জানি কোয়ালিটি আর্টিকেল খুবই ইম্পর্ট্যান্ট একটি সাইট এর জন্য। যদি আপনার সাইটে খারাপ বা লো ভ্যালু আর্টিকেল থাকে তাহলে রিমুভ করে দিন অথবা পরবির্তন করে প্রোপার এস ইও ফ্রেন্ডলি হাই কোয়ালিটি আর্টিকেলে পরিবর্তন করে নিন। এটা আপনার সাইট এর ভিজিটর বাড়াতে সাহায্য করবে। যদি আপনার সাইটে ৫০০ ওয়ার্ড এর নিচে আর্টিকেল থাকে তাহলে সেগুলোতে নতুন শব্দ যোগ করে ৫০০-১০০০ ওয়ার্ড আর্টিকেলে রুপান্তরিত করুন। আরেকটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ কপি-পেস্ট আর্টিকেল রাইটিং থেকে বিরত থাকুন এতে আপনার ওয়েবসাইট প্যানলাইজ হয়ে যেতে পারে।

হাই-কোয়ালিটি ইন্টারলিংক করুনঃ একটি আর্টিকেল লেখার সময় অবশ্যই হাই কোয়ালিটি ইন্টারলিংক ইউজ করুন।  ইন্টারলিংকিং করার ক্ষেত্রে অবশ্যই অবশ্যই হাই কোয়ালিটি সাইটকে প্রাধান্য দিবেন। যেমন আপনি যদি কম দামে ভালো ফোন 2022 বাংলাদেশ নিয়ে আর্টিকেল লেখেন সেক্ষেতে মোবাইল সম্পর্কিত কোন আর্টিকেল ওইকিপিডিয়া বা এরকম হাই অথোরিটি সাইটে পাবলিশ করা থাকলে সেখান থেকে লিংক নিয়ে আপনার আর্টিকল এর মোবাইল টেক্সট এর মধ্যে ঐ অথোরিটি সাইট এর লিংক যুকৃত করে দিন। এটা করার ফলে গুগল সহ অন্যান্য সার্চ ইঞ্জিনে র‍্যাংক করবার পাশাপাশি আপনার সাইটের ডোমেইন অথোরিটিও বৃদ্ধি করতে পারবেন।

হাই-কোয়ালিটি ওয়েবসাইটে আপনার সাইট লিংক যুক্ত করুনঃ একটা আর্টিকেল প্রকাশ করা হলে সেই আর্টিকেল লিংক অন্য ভালো ডোমেইন অথোরিটি স্কোর যু্ক্ত ওয়েবসাইটে এড করতে পারলে আপনার সাইট এর ডিএ অনেক বেড়ে যাবে এমনকি আপনার আর্টিকেলটি রেংক করার সম্ভাবনা ও বেশি থাকবে। অন্য সাইটে আপনার ওয়েবসাইট লিংক যুক্ত করার অনেক গুলো উপায় আছে এরমধ্যে উল্লেখযোগ্য কয়েকটি উপায় হলো গেস্ট পোস্টং করা, কমেন্টের মাধ্যমে ইত্যাদি অনেক মাধ্যম আছে আপনার সাইটের লিংক অন্য সাইটে যুক্ত করার তবে এর মধ্যে সবচেয়ে পপুলার হচ্ছে গেস্ট পোস্টিং। আপনার সাইটের অন্য হাই অথোরিটি ওয়েবসাইটে যুক্ত করার কারনে গুগল বুঝবে আপনার সাইট ভালো আর্টিকেল প্রকাশ করে থাকেন। তবে অন্য সাইট থেকে লিংক করার ক্ষেত্রে একটি ইম্পোর্ট্যান্ট বিষয় হচ্ছে আপনার সাইটটি যেই নিশ রিলেটেড ঠিক আপনিও ঐ রিলেটেড ওয়েবসাইট থেকে ব্যাকলিংক নিবেন তাহলেই আপনার ডোমেইন অথোরিটি বাড়ার সম্ভাবনা বেশি থাকবে।

অন পেজ এসইও প্রপার ভাবে করুনঃ আপনার ওয়েবসাইট সর অন পেজ এসইও ঠিক না থাকলে ডোমেইন অথোরিটি বাড়াতে পারবেন না। আপনার সাইটের অন পেজ এসইও স্কোর সম্পুর্ন করলে আপনার ডিএ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া এটি আপনার ওয়েবসাইট র‍্যাংক করার জন্য ইজফুল ভূমিকা পালন করবে।

অথোরিটি সাইট থেকে ব্যাকলিংক নিনঃ ডোমেইন অথোরিটি বাড়ানোর জন্য সবচেয়ে জরুরি যেই বিষয়টি সেটা হচ্ছে অথোরিটি সাইট থেকে ব্যাকলিংক নেয়া। মনে করুন আপনি টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে নিয়ে আর্টিকেল লিখেছেন এখন আপনি এই লেখাটাই ব্যবহার করে অন্য ওয়েবসাইট থেকে ব্যাকলিংক নিতে পারলে আপনার ওয়েবসাইটের ডোমেইন অথোরিটি স্কোর বাড়ার পসিবলিটি খুব বেশি থাকবে। আর এটি আপনার আর্টিকেল রেংক করার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। গেস্ট পোষ্টিং করার মাধ্যমে সহজেই একটি হাই কোয়ালিটি ব্যাকলিংক নিতে পারেন আপনার সাইটের জন্য। ব্রোকেন লিংক ফিক্স করুনঃ অনেক সময় আপনার ওয়েবসাইট এর ইন্টারনাল লিংক গুলো ডেমেজ হয়ে যেতে পারে সেগুলো আপডেটেড করতে হবে। মনে করুন আপনি আপনার একটি আর্টিকেলে ডোমেইন কি কিওয়ার্ডে ইন্টারলিংক করেছিলেন কিন্তু সেই লিংকটি এখন সচল নাই তাহলে ঐ লিংকে ক্লিক করলে ইরোর আসবে এটা সার্চ ইঞ্জিন পছন্দ করেনা। তাই আপনার উচিত হবে সেই গুলো লিংক ব্রোকেন ওয়েবসাইট দিয়ে চেক করে ডিলেট করে নেওয়া।

শেষ কথা ডোমেইন অথোরোটি সম্পর্কে গুগল দ্বারা অফিশিয়ালি কোন নোটিশ না দিলেও ডোমেইন অথোরিটি যেইসব বিষয় এর উপর বেইজ করে দেয়া হয় তার মধ্যে যেই বিষয়গুলো রয়েছে এগুলোতে ভালো করতে পারলে আপনার সাইট এর রেংক অনেকটা বেড়ে যাবে। আশাকরি ডোমেইন অথোরিটি কী? কেন গুরুত্বপূর্ণ এই সব বিষয় সম্পর্কে সম্পূর্ণ জানতে পেরেছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow