দুরন্ত

,

রিভিউঃ তালাশ সিনেমা

গতানুগতিক গল্পে সিনেমা দেখার আগ্রহটা কখনোই আমার ভিতর তৈরি হয় না। আর তাই যখন জানতে পারলাম ত্রিভুজ প্রেমের গল্পে তৈরি হয়েছে তালাশ, তখন সত্যি বলতে অনেকটা অনাগ্রহ নিয়েই ট্রেলার দেখেছিলাম ইউটিউবে, কিন্তু পরিচালক সৈকত নাসিরের কিছু নতুনত্ব আমাকে বাধ্য করেছে  শেষ পর্যন্ত হলমুখি করতে।

পুরো সিনেমা দেখে আমার মনে হয়েছে প্রত্যেকেই ভালোবাসা রোগে আক্রান্ত। এই ভালোবাসার মধ্যে রয়েছে স্ত্রীর প্রতি ভালোবাসা, প্রেমিক-প্রেমিকার ভালোবাসা আবার বন্ধুর প্রতি বন্ধুর ভালোবাসাও যে কতোটা আত্মত্যাগের হতে পারে সেটার বাস্তব উদাহরণ বলবো তালাশ সিনেমাটি। সিনেমার গল্পটি হয়তো দর্শক ছবির ট্রেলার দেখেই কিছুটা আঁচ করতে পেরেছেন, তবে গল্পের শেষে যে ধাক্কাটা আমি খেলাম, সেটার জন্য সত্যিই প্রস্তুত ছিলাম না। যা সত্যিই প্রশংসনীয়! একজন নির্মাতার স্বার্থকতা সেখানেই যখন তিনি দর্শকের প্রত্যাশার বাইরে নতুন কিছু দিতে সক্ষম হন। তবে গল্পের তুলনায় চিত্রনাট্য আমার কিছুটা দুর্বল মনে হয়েছে। নায়রার স্বামী চরিত্র হয়তো আরও একটু বিশ্লেষণের প্রয়োজন ছিল। তবে সিনেমার শেষ অসাধারণ টুইস্টের জন্য এটুকু ক্ষমা করা যেতেই পারে।

অভিনয়ের কথা যদি বলি এই সিনেমায় প্রত্যেকেই নিজেকে ছাড়িয়ে যেতে চেষ্টা করেছেন। মডেল আদর আজাদ যে দীর্ঘ রেইস এর ঘোড়া তার প্রথম এই ছবিতে বেশ কিছু দৃশ্যে সেটাই জানান দিয়েছে বারবার। শুভকামনা তার জন্য। নায়রার নিজেকে ভেঙে গড়ার এই প্রচেষ্টা সত্যিই প্রশংসনীয়। আমার মনে হয় সিনেমায় নায়রার চরিত্রকে বেশভালো মতই রপ্ত করতে সক্ষম হয়েছে সে। “মেঘ থমথম করে, কেউ নেই, কেউ নেই” নায়রা এই মেয়েটির সব থেকেও যেন কিছু নেই। তার অসহায়ত্ব বেশ ভালোমতই ফুটিয়ে তুলেছেন চিত্রনায়িকা বুবলি। তবে আলাদা করে যেই চরিত্রটিকে আমি হৃদয় নিংড়ানো ভালোবাসা দিতে চাই তিনি হলেন সিআইডি হামিদ। দীপঙ্কর সুমনের রুপায়নে এই চরিত্রে কোন কমতি আমি পাই নি। যেখানে যেমন এক্সপ্রেশন দরকার, সেটা পারফেক্ট ছিল একদম।

ত্রিভুজ প্রেমের গল্প তালাশ সিনেমাটি। তবে আপনার ভাবনা যেখানে শেষ, ঠিক সেখান থেকেই শুরু হয়েছে নির্মাতার ভাবনা। নায়রা, সুমন কিংবা নায়রার স্বামী প্রত্যেকেই কিন্তু ভালোবাসে যার যার প্রিয়মানুষকে, কিন্তু শেষ পর্যন্ত সবাই হয়েছে অন্তর্দ্বন্দ্বে ক্ষতবিক্ষত। কিংবা হয়তো পেয়েছে একে অপরকে ভালোবাসার শাস্তি….তবে দিনশেষে হয়েছে সেই ভালোবাসারই জয়জয়কার! তালাশ টিমের জন্য শুভকামনা রইল।

Share on facebook
Share on twitter
Share on linkedin

Related Articles

ভাইরাল নিউজ
স্পনসর
বিনোদন
টেকনোলজি
স্বাস্থ্য
স্পনসর